ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ জেলা আওয়ামী

জেলা আওয়ামী লীগ সভাপতির ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করেছে কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগ। তারা হলেন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল ও দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ইমরানুল আরেফিন ইমু।


শুক্রবার (২২ মার্চ) উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে নেতাকর্মীরা সম্মিলিতভাবে এ সিদ্ধান্তের বিষয়টি জানান। এ ছাড়া ব্যবস্থা গ্রহণ করতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে চিঠি পাঠিয়েছেন তারা। একই সঙ্গে কুমিল্লা-৪ (দেবিদ্বার) সংসদ সদস্য আবুল কালাম আজাদকে দলীয় পদ থেকে অব্যহতির পর স্থায়ী বহিষ্কারের দাবি জানান আওয়ামী লীগ নেতারা। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার।


কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা রুবেল ও ইমু।


এর আগে একই ঘটনায় কুমিল্লা-৪ (দেবিদ্বার) সংসদ সদস্য আবুল কালাম আজাদকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় কমিটি।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘চান্দিনা পৌর মিলনায়তনে অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভা শেষে স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদের নির্দেশে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রুবেল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ইমরান আরিফিন ইমু এবং এমপির ফুফাতো ভাই ইসমাইল হোসেন গংয়ের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের সভাপতির গাড়ি ভাঙচুর করে এবং গাড়িতে থাকা লোকজনকে মারাত্মকভাবে আহত করেন।


এ অসাংগঠনিক কর্মকাণ্ডের কারণে ইতোমধ্যে আ. লীগ কেন্দ্রীয় সংসদ স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদকে সাংগঠনিক সম্পাদক পদ হতে অব্যাহতি দিয়েছেন। এজন্য বাংলাদেশ আ. লীগের সভানেত্রীকে সভার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করা হয়। দলীয় শৃঙ্খলা রক্ষার্থে সভায় সর্বসম্মতিক্রমে স্বতন্ত্র এমপি আবুল কালাম আজাদকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয় এবং ঘটনায় প্রত্যক্ষভাবে জরিত ছাত্রলীগের উল্লিখিত নেতাদের বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরারব সুপারিশ করার সিদান্ত গৃহীত।



কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বলেন, ঐতিহাসিক ৭ মার্চের প্রোগ্রাম থেকে ফেরার পথে দেবিদ্বারের সংসদ সদস্যের ইন্ধনে জেলা আওয়ামী লীগ সভাপতির ওপর হামলা হয়। এতে তার গাড়িটি ভাঙচুর করা হয় ও নেতাকর্মীদের মারধর করে জখম করা হয়। আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশ করেছি। আমি মনে করছি, কেন্দ্রীয় ছাত্রলীগ এই ন্যক্কারজনক ঘটনার উপযুক্ত ব্যবস্থা নিবে।


হামলার শিকার জেলা সভাপতি ম. রুহুল আমিন বলেন, আমার ওপর হামলার পর দেবিদ্বারের সংসদ সদস্য আবুল কালামকে দলীয় পদ থেকে অব্যহতি দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। হামলায় যুক্ত থাকা ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করেছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ।

ads

Our Facebook Page